সোমবার, ৫ অক্টোবর, ২০১৫

জাতীয় পরিচয়পত্র সংশোধনের ‘বিশেষ সুযোগ’ দিচ্ছে ইসি

1444032854
জাতীয় পরিচয়পত্র সংশোধনে ‘বিশেষ সুযোগ’ দিচ্ছে ইসিজাতীয় পরিচয়পত্রে (এনআইডি) ভুল সংশোধনে আগ্রহীদের ‘বিশেষ সুযোগ’ দেয়ার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
চলতি মাসের ৩১ তারিখের মধ্যে যারা আবেদন করবেন অগ্রাধিকার ভিত্তিতে তাদের সংশোধন সেবা দেয়া হবে। রোববার ইসি সচিব সিরাজুল ইসলাম এ ঘোষণা দেন।
স্মার্টকার্ডে ভুলের সংখ্যা কমিয়ে আনতে এই সুযোগ দেয়া হচ্ছে জানিয়ে ইসি সচিব বলেন, খুব শিগগিরই উন্নতমানের এনআইডি বা স্মার্ট কার্ড দেয়া হবে। যা প্রস্তুত করতে অনেক খরচ হবে। এছাড়া স্মার্ট কার্ডে ভুল থাকলে তা নাগরিকদেরও অস্বস্তিতে ফেলবে। তাই ভুলের সংখ্যা ন্যূনতম পর্যায়ে নামিয়ে আনতে চলতি মাসে নাগরিকদের বিশেষ সুযোগ দেয়া হবে।
সংশোধনের প্রক্রিয়াটি চলমান জানিয়ে তিনি বলেন, সারা বছর ধরেই এটি চলবে। তবে যারা নির্ধারিত এই সময়ের মধ্যে আবেদন করবেন তাদের আবেদন গুরুত্ব সহকারে নিয়ে সমাধান দেয়া হবে। যাদের আবেদন সংশোধনযোগ্য, তা বিচার বিশ্লেষণ করে অগ্রাধিকার ভিত্তিতেই করে দেয়া হবে। আর যদি সংশোধন যোগ্য না হয় তাও তাৎক্ষণিক জানিয়ে দেয়া হবে।
ইসি সচিব জানান, এনআইডি সংশোধনের জন্য নাগরিকদের এখন আর ঢাকায় আসারও প্রয়োজন নেই। ইতিমধ্যে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। যাতে স্থানীয় পর্যায়ে ভুল সংশোধনের আবেদন নেয়া হয়। একই সঙ্গে দ্রুত সেসব আবেদন নির্বাচন কমিশনে পাঠিয়ে দেয়া হয়
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ব্লগ সংরক্ষাণাগার

Recent Posts

Unordered List

Definition List