শনিবার, ১৭ অক্টোবর, ২০১৫

পুরুষ শাসিত সমাজে সাহসী সালমা


পুরুষ শাসিত সমাজে সাহসী সালমা

মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েক নিজেকে সাহসী নারী হিসেবে আখ্যায়িত করলেন। পুরুষ শাসিত সমাজ ব্যবস্থায় মেয়েরা প্রতিনিয়ত নিগৃহীত হচ্ছেন। তাই এর বিরুদ্ধে বরাবরই তিনি প্রতিবাদ করে আসছেন। পাশাপাশি তিনি এ বিষয়ে নারীদের আরো সাহসী হওয়ার আহ্বান জানিয়েছেন।

ডেইলি মেইলের খবরে জানা গেছে, এ দশকের সবচেয়ে আবেদনময়ী ও সুন্দরী অভিনেত্রী সালমা হায়েক। বর্তমানে তিনি আট বছরের এক কন্যা সন্তানের জননী। তাই কাজের ফাঁকে ফাঁকে তিনি সন্তানের প্রতি বাড়তি নজর রাখছেন। মেয়েরা কীভাবে বড় হবে, তারা কীভাবে নিজস্বতা খুঁজে পাবে সে ব্যাপারেও পরামর্শ দিচ্ছেন। কারণ সালমা তার মেয়েকে নিজের মতোই সাহসী হিসেবে গড়ে তুলতে চাইছেন।
এ প্রসঙ্গে ৪৮ বছর বয়সী সালমা বলেন, 'মেয়েদের আরো সাহসী হওয়া অত্যাবশক। পুরুষদের থেকে নিজেদের আলাদা হওয়ার সাহসটা তাদের দেখাতেই হবে। প্রত্যেক নারীরই নিজস্ব কিছু গুণ ও বৈশিষ্ট্য আছে। স্বাধীনভাবে সেগুলো চর্চার মাধ্যমে বিকাশ ঘটাতে হবে।' সালমা আরো বলেন, তরুণীদের নিজের প্রতি আরো বেশি সচেতন হতে হবে। পুরুষ শাসিত সমাজে জোর করে নিজেদের খাপ-খাওয়ানোর চেষ্টা বন্ধ করে আত্মবিশ্বাস নিয়ে কাজ করতে হবে। কারণ তিনি মনে করেন, মেয়েরা সাহসী হলে পৃথিবী বদলে যাবে।

Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ব্লগ সংরক্ষাণাগার

Recent Posts

Unordered List

Definition List