শনিবার, ১০ অক্টোবর, ২০১৫

বিয়ের স্বপ্ন দেখিয়ে পুরুষকে ধর্ষণ?

1ইদানিং একটা কথা ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে তা হল বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ।সমাজের সব শ্রেণির মানুষ জাতীয় দলের ক্রিকেটার ও উঠতি নায়িকা হতে শুরু করে গ্রামগঞ্জের স্কুল-কলেজ পড়ুয়াদের এমনকি সর্বস্তরে এর চল আছে…মিডিয়াও চালাচ্ছে কথাটা আর প্রশাসন পর্যন্ত মামলার এজাহারে লিখছে- বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের কথা!
বাস্তবতা হলো কোনো পুরুষ আজ পর্যন্ত তার প্রণয়িনীর বিরুদ্ধে এ মামলা ঠুকতে পারেনি বরং হয় নেশাখোর হয়েছে নয় আত্মহত্যা করেছে তাই বিয়ের স্বপ্ন দেখিয়ে পুরুষকে ধর্ষণের ঘটনা চাপাই পরে থাকছে?
ভালোই চলছে নীতি নৈতিকতা কোনো কিছুর তোয়াক্কা না করে হলিউডি প্রেম চলছে পথে ঘাটে যা দেখা যায়- আর কিছু হলেই বেচারি অবলা মামলা ঠুকে দেয় ফাঁসে শালা কুলাঙ্গার পুরুষ বলি ফজা মিয়ার সঙ্গে তুমিও যে মজা মেরেছো একথা বেমালুম ভুলে গেলে?
আর যদি তা না হয় তাহলে একটা অবৈধ কাজ করলে কোন কারণে? অপরাধ দু’জনেরই সমান তাই এ জাতীয় মামলা হলে সংশ্লিষ্ট সবারই বিচার হওয়া দরকার বিচারটা একপাক্ষিক হয়ে যাচ্ছে এটার বিরুদ্ধে আর কেউ না বলুক আমি বলবো।
ভালো কথা যদি ধর্ম, নীতি, নৈতিকতার তোয়াক্কা না করো তাহলে দু’জনে মিলে যা খুশি করো অন্তত মজার সময় দু’জনে আর সাজার সময় একজন দোষী হবে একজন ভিকটিম অপরজন দোষী এটা আবার কেমন কথা?
কেউ যদি জোরপূর্বক কোনো নারীর সম্ভ্রমহানি ঘটায় তার উপযুক্ত বিচার হওয়া উচিতমকিন্তু বন্ধুর বাসায় বা মেসে গিয়ে ধর্ষণ, বন্ধুর সঙ্গে পার্কে গিয়ে ধর্ষণ, হোটেলে গিয়ে ধর্ষণ এসব ফালতু ধর্ষণ কাহিনি নিয়ে যেন কেউ আইনের আশ্রয় না নিতে পারে।
আমরা সব অন্যায়ের বিরুদ্ধে কথা বলবো; হোক সে পুরুষের দ্বারা বা নারীর দ্বারা কিংবা উভয়ের সম্মিলিত?একটা মেয়ের আত্মহত্যা বা বিপথে যাওয়ার কারণ যতটা জানা যায়, একটা ছেলের ক্ষেত্রে তা হয় না; ছেলে আত্মহত্যা বা নেশা করার পেছনে যদি কারো প্রতারণা থাকে সেই প্রতারকের কি বিচার আধুনিক সমাজে হবে না?
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ব্লগ সংরক্ষাণাগার

Recent Posts

Unordered List

Definition List