শনিবার, ১০ অক্টোবর, ২০১৫

ইতালিয়ান নাগরিক হত্যার রহস্য উৎঘাটন

ড
সারাদেশে বিদেশি হত্যাকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে যে তোলপাড় শুরু হয়েছে অবশেষে তার অবসান হতে যাচ্ছে।
বিদেশি নাগরিক হত্যার অংশ হিসেবে গুলশানে তাবেলা সিজার হত্যায় অংশ নেওয়া বেশ কয়েকজনকে শনাক্ত করেছে গোয়েন্দা পুলিশ।হত্যাকাণ্ডের পর ওই এলাকার বেশ কয়েকটি স্থানে সিসি ক্যামেরার ফুটেক বিশ্লেষণ ও খুনিদের ফোনালাপ যাচাই বাছাই করে সরাসরি কিলিং মিশনে অংশ নেওয়া কয়েক জনকে শনাক্ত করেছেন মামলার তদন্ত সংশ্লিষ্টরা।
মামলার তদন্ত সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তার সঙ্গে আলাপকালে হত্যায় সরাসরি অংশ নেওয়াদের শনাক্তের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। ওই কর্মকর্তাদের দাবি, যারা ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের শনাক্ত করে নজরদারিতে রাখা হয়েছে। যে কোনো সময় তাদের গ্রেফতার করা হবে। তবে জঙ্গি সংগঠন ‘আইএস’ হত্যার দায় স্বীকার করলেও তদন্তে নেমে এর কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি ।
অন্যদিকে নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তাগণমাধ্যমকে বলেন, এ হত্যাকাণ্ডের পর আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস দায় স্বীকার করলেও তদন্তে এমন কোনো কিছুর প্রমাণ এখনো আমরা পাইনি।
তিনি আরও বলেন,তাবেলা সিজারের কিলিং মিশনে যারা সরাসরি জড়িত ছিলো তাদের বেশ কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। তারা পুলিশের নজরদারির মধ্যে রয়েছে।
মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) মাহবুবুল আলম গণমাধ্যমকে বলেন, বেশ কিছু বিষয় সামনে রেখে আমরা মামলার তদন্ত শুরু করি। এ হত্যাকাণ্ডের মামলার তদন্তে বেশ অগ্রগতিও হয়েছে। খুব শীগ্রই প্রকৃত খুনিদের গ্রেপ্তার করা হবে বলে তিনি জানান।
এদিকে রাজনৈতিক ধারাভাষ্যকার তামান্না সাগর বলেন,বিদেশি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে সরকার বিএনপি জামায়াতের যে সকল নেতাকর্মীদের গ্রেপ্তার করেছেন তা কেবল রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়।
তিনি আরও বলেন,ঘটনার সুষ্ঠ তদন্ত না করে আসলে কাউকেওদোষি করা উচিত নয়।আমি বলবো বিদেশি হত্যার ঘটনাকে সুষ্ঠ তদন্ত মাধ্যমে প্রকৃত খুনিকে গ্রেপ্তার করে তার উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে । খুনি যে দলের হোক না কেন তার উপযুক্ত শাস্তির ব্যবস্থা সরকারকেই করতে হবে।
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ব্লগ সংরক্ষাণাগার

Recent Posts

Unordered List

Definition List