মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০১৫

দ্রুত টেস্টে ফেরার স্বপ্ন মাশরাফির

2015_10_06_10_32_02_w17EU6gBe1SrDaRw7XGyFGZ2E4ZLEm_original
দেখতে-দেখতে প্রায় ছয় বছর হয়ে গেল টেস্ট ক্রিকেটের বাইরে আছেন মাশরাফি বিন মর্তুজা। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের অধিনায়কত্বের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন নড়াইল এক্সপ্রেস।
শেষ বারের মতো হাঁটুতে অস্ত্রোপচার করান ২০১১ সালে, বিশ্বকাপের পর। তারপর থেকে নিয়মিতই ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলে যাচ্ছেন দেশসেরা এ ডানহাতি পেসার। তবে আর সাদা পোশাকে মাঠে নামা হয়নি তার।
টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পেসারদের সংগ্রাম দেখে ক্রিকেটপ্রেমীদের মনে আফসোস জাগে, আহা, যদি মাশরাফি থাকতো! বাংলাদেশের ক্রিকেটে সত্যিকারের পেসার ধরা হয় তাকেই।

নিজের সবচেয়ে পছন্দের ফরম্যাট টেস্ট ক্রিকেটে ফেরার ভাবনা প্রবল হয়ে উঠেছে জাতীয় দলের ওয়ানডে এবং টি-২০ অধিনায়কের মনে। যার প্রস্ততি হিসেবে এবার জাতীয় লিগে দুটি ম্যাচ খেলতে যাচ্ছেন তিনি। আর আগামী বছর টেস্ট ম্যাচে বল হাতে ফেরার পরিকল্পনা করছেন মাশরাফি।
অস্ট্রেলিয়া দল বাংরাদেশ সফর স্থগিত করেছে। তাই এ বছর আর বাংলাদেশের সামনে টেস্ট ম্যাচ নেই বললেই চলে। যদিও ডিসেম্বরে জিম্বাবুয়েকে বাংলাদেশে আনার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বাংলাদেশ দল ২০১৬ সালে নিউজিল্যান্ড সফরে যাবে। ওই সফরে কিউইদের বিপক্ষে টেস্টে ফেরার আশা করছেন মাশরাফি।

সোমবার ৩৩-এ পা দেয়া এই ডানহাতি পেসার বলেন, ‘এটা অনেক আগে বলা হয়ে যায়, আমি আশা করছি আগামী বছর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে ফিরবো।’
অরেকবারই টেস্ট খেলতে না পারার আফসোসের কথা শোনা গিয়েছিল মাশরাফির কণ্ঠে। কয়েক মাস ধরে ফিটনেস নিয়ে অনেক কাজ করেছেন তিনি। যা তাকে আত্মবিশ্বাস যোগাচ্ছে টেস্ট খেলতে। জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গেও আলোচনা করেছেন এই বিষয়টি নিয়ে। তাই সবকিছু ঠিক থাকলে মাশরাফিকে টেস্ট ক্রিকেটে বছর খানেক পরই দেখা যেতে পারে।
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ব্লগ সংরক্ষাণাগার

Recent Posts

Unordered List

Definition List